শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পুঠিয়ায় দুই দিনে করোনার টিকা নিলেন ৬১ জন

পুঠিয়ায় দুই দিনে করোনার টিকা নিলেন ৬১ জন

পুঠিয়ায় দুই দিনে করোনার টিকা নিলেন ৬১ জন
পুঠিয়ায় দুই দিনে করোনার টিকা নিলেন ৬১ জন

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় গত দুই দিনে করোনার টিকা নিয়েছেন ৬১ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বুথে টিকাগুলো প্রদান করা হয়। এদের মধ্যে প্রথমদিন টিকা নিয়েছেন ২৩ জন এবং দ্বিতীয়দিন নিয়েছেন ৩৮ জন। মানুষকে টিকা নেয়ার ব্যপারে আগ্রহী করতে প্রথম টিকা নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুল হাই মোহাম্মদ আনাস পিএএ।

গত রোববার (৭ ফেব্রুয়ারী) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে তিনি টিকা গ্রহনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন। পরে পর্যায়ক্রমে বিভিন্নজন টিকা গ্রহন করেন।

জানা গেছে, প্রথম পর্যায়ে করোনার সম্মুখযোদ্ধা স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ ১৫ ক্যাটাগরির প্রায় ১৫ হাজার মানুষকে করোনার টিকা দেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাস পিএএ জানান, টিকার ব্যাপারে মানুষকে আগ্রহী করতে তিনি প্রথমে টিকা গ্রহন করেছেন। ‘টিকা গ্রহণের পর তিনি সম্পুর্ণ সুস্থ স্বাভাবিক রয়েছেন। কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। তিনি সকলকে রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা গ্রহনের অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছা. নাজমা আক্তার জানান, প্রথম ধাপে উপজেলায় ১ হাজার ৪৩৯ ডোজ টিকা বরাদ্দ পাওয়া গেছে। এ দিয়ে ১৪ হাজার ৩৯০ জন ব্যক্তিকে টিকা প্রদান করা যাবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বুথে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। প্রথম দিনে ২৩ জন এবং দ্বিতীয় দিনে ৩৮ জনকে টিকা দেওয়া হয়েছে। ভ্যাকসিনটি করোনা ভাইরাস মোকাবেলায় দীর্ঘমেয়াদী রোগ-প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করবে বলেও জানান তিনি।

মতিহার বার্তা ডট কম: ০৯  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply